৯ দশক ধরে আজও একই ভাবে জনপ্রিয় বোরোলীন

৯ দশক ধরে আজও একই ভাবে জনপ্রিয় বোরোলীন

সময় বাংলা# এমন মানুষ হয়তো খুজে পাওয়া মুশকিল যিনি 'বোরোলীন' নামটা শোনেনি। গত ৯ দশক ধরে আজও একই ভাবে জনপ্রিয় বোরোলীন। আর সকলেই হয়তো লক্ষ্য করেছেন বোরোলীনের হাতির ছাপোয়ালা লোগো, কিন্তু জানেন কি ? কেন বোরোলীনের লোগোতে হাতির ছবি ব্যবহার করা হয়েছিল। হাতি হলো শক্তি ও স্থিতিশীলতার প্রতীক, বোরোলীনের নির্মাতা এতটাই দৃঢ় ছিলেন যে তার বিশ্বাস ছিল হাজারো কোম্পানী এলেও তার জায়গা কেউ নাড়াতে পারবে, আর সত্যি কেউ পারেনি।

১৯২৯ সালে গৌরমোহন দত্ত হাত ধরে কলকাতায় জন্ম নেয় জি.ডি. ফার্মাসিটিক্যালস, বোরোলিন বাজারে আসতেই বিপুল জনপ্রিয়তা পায় সাধারন মানুষের কাছে। ক্ষুব্ধ ব্রিটিশ প্রশাসন বহু প্রচেষ্টা চালায় বোরোলিনের উৎপাদন  বন্ধ করতে, কিন্তু মানুষের জনপ্রিয়তা দৃঢ়ভাবে টিকে থেকে বোরোলীন। কোন রকম বিজ্ঞাপন ছাড়াই বোরলিন ঢুকে পড়ে প্রতিটি ঘরকোনে। গত ৯১ বছর ধরে একই গুনমা্নের সাথে প্রয়োজনীতা পূরন করে আসছে বোরোলীন।

১৯৪৭ সালে ১৫ ই আগস্ট ভারতের স্বাধীনতা ঘোষনা হবার পর বোরোলীন পরদিন প্রত্যেককে বিনামূল্যে একটি করে বোরোলীন দেবার বিজ্ঞপ্তি দেয়। পরদিন সেই কথাও রাখেন বোরোলীনের কর্নধার গৌরমোহন দত্ত।