কেমন থাকবে আবহাওয়া ? ফের কি বৃষ্টির সম্ভবনা ?

কেমন থাকবে আবহাওয়া ? ফের কি বৃষ্টির সম্ভবনা ?

বুধবার রাতে ঝমঝমিয়ে বৃষ্টি নামে কলকাতায়। ফলে কিছুটা হলেও আবহাওয়ার পরিবর্তন হয়েছে বলে মনে করা যাচ্ছে। জানা গিয়েছে, আগামী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

এছাড়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হলেও আগামীকাল থেকে বৃষ্টির পরিমান কমে যাবে। পাশাপাশি, বাড়তে থাকবে আর্দ্রতা ও তাপমাত্রা।

বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

আজ সকালের দিকে শহরের আকাশে রোদের উপস্থিতি দেখা যাচ্ছে। তবে বেশ কয়েকটি এলাকায় বেলার দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকলেও, আজ থেকে বাতাসে বাড়বে আদ্রতা জনিত অস্বস্তি জানাচ্ছে হাওয়া অফিস।

উল্লেখ্য, ঘনীভূত হওয়া নিম্নচাপ সরে গিয়েছে মধ্যপ্রদেশের দিকে। এই নিম্নচাপ ওড়িশা ও অন্ধ্র উপকূলে তৈরি হয়ে ছত্তিশগড় পেরিয়ে মধ্যপ্রদেশের দিকে বাঁক নিয়েছে। যার ফলে বাংলা থেকে বিদায় নিচ্ছে নিম্নচাপ। সোমবার দুএক পশলা বৃষ্টির পর মঙ্গলবারও সামান্য বৃষ্টিপাতের আভাস দিচ্ছে আবহাওয়াবিদরা। তবে বুধবার থেকে বাংলার বিভিন্ন এলাকায় ধীরে ধীরে কমবে বৃষ্টির পরিমাণ।